Is Possession about a harrowing divorce or a woman with an octopus kink? Why not both? | কোনও হ্যারোয়িং বিবাহবিচ্ছেদ বা অক্টোপাস কিঙ্কযুক্ত মহিলা সম্পর্কে দখল? কেন দুজনেই নয়? - TrendingPulseNews

Breaking News

Home Top Ad

Post Top Ad

Tuesday, July 8, 2025

Is Possession about a harrowing divorce or a woman with an octopus kink? Why not both? | কোনও হ্যারোয়িং বিবাহবিচ্ছেদ বা অক্টোপাস কিঙ্কযুক্ত মহিলা সম্পর্কে দখল? কেন দুজনেই নয়?

Is Possession about a harrowing divorce or a woman with an octopus kink? Why not both? - possession about harrowing

Is Possession about a harrowing divorce or a woman with an octopus kink? Why not both? | কোনও হ্যারোয়িং বিবাহবিচ্ছেদ বা অক্টোপাস কিঙ্কযুক্ত মহিলা সম্পর্কে দখল? কেন দুজনেই নয়?

🇧🇩 বাংলা সংস্করণ

স্যাম নিল সবেমাত্র এটিকে জীবিত করে তুলেছিল। ইসাবেল অ্যাডজানিকে ‘ক্ষতবিক্ষত, ভিতরে বাইরে’ রেখে দেওয়া হয়েছিল। এটি বিস্ময়কর হতে পারে, এটি উজ্জ্বল হতে পারে এবং এটি আপনাকে কখনই ছাড়বে না

আন্ড্রেজে żuawski এর দখলটি সত্যই অপরিশোধিত এবং একেবারে অবিস্মরণীয়। Ż উওউস্কি এটিকে "একটি খুব সত্য-জীবন-জীবন আত্মজীবনীমূলক গল্প" বলে অভিহিত করেছেন, এটি হ'ল: যখন তিনি 1981 সালে এটি তৈরি করেছিলেন, তখন তাঁর নিজের বিবাহটি সবেমাত্র ভেঙে পড়েছিল এবং বিবাহবিচ্ছেদের প্রতিকৃতি হিসাবে, দখলটি একটি দুর্দান্ত দর্শনীয়। তবে żuawski একসময় দখলকে এমন এক মহিলা সম্পর্কে একটি চলচ্চিত্র হিসাবে বর্ণনা করেছিলেন যিনি "অক্টোপাস দিয়ে ফাক করেন", এটিও। ফ্রান্স এবং পশ্চিম জার্মানির মধ্যে একটি সহ-প্রযোজনা যা পশ্চিম বার্লিনে একজন পোলিশ ডিরেক্টর দ্বারা গুলি করা হয়েছিল, দখলটি মার্ক (স্যাম নিল) নামে একজন গুপ্তচর হিসাবে খোলে, তিনি বাড়িতে ফিরে এসে দেখতে পান যে তাঁর স্ত্রী আনা (ইসাবেল অ্যাডজানি) বিবাহবিচ্ছেদ চান। তার একটি সম্পর্ক রয়েছে, তিনি হেনরিচের (হেইঞ্জ বেনেন্ট) এর সাথে স্পষ্টভাবে প্রকাশ করেছেন - ঠিক যে ধরণের উঁচু অদ্ভুত আপনি আপনার স্ত্রীকে আপনাকে ফেলে দেওয়ার জন্য ঘৃণা করবেন। মার্ক অনিচ্ছাকৃতভাবে তাদের তরুণ পুত্র ববকে হেফাজতে ফিরিয়ে দিয়েছেন, তবে শীঘ্রই আবিষ্কার করেছেন যে বব দীর্ঘকাল ধরে আন্না দ্বারা অবিচ্ছিন্ন রেখে যাচ্ছেন, যিনি ক্রমবর্ধমান ত্রুটিযুক্ত এবং অদৃশ্য হয়ে যাচ্ছেন। তিনি কে দেখছেন - বা তিনি কী দেখছেন তা খুঁজে বের করার জন্য মার্ক একটি বেসরকারী তদন্তকারীকে নিয়োগ দেয়। শুরু থেকেই দখল সম্পর্কে কিছু সঠিক নয় এবং আপনি কোনও তাঁবু সেক্স পাওয়ার অনেক আগে। এমনকি এটি দেখতে কেমন তা কিছুটা ভুল: ওয়েস্ট বার্লিন কোনওভাবেই একরকমভাবে পরিষ্কার এবং ক্ষয়িষ্ণু, এবং প্যারানাইয়ার অপ্রতিরোধ্য বোধের দ্বারা ভুতুড়ে। (আন্না এবং মার্কের অ্যাপার্টমেন্টটি প্রাচীরের দিকে তাকিয়ে আছে, যার অর্থ আমরা সত্যিকারের টহলকারী সৈন্যদের শট পাই)) আমাদের অবশ্যই রুনডাউন, পপ সংস্কৃতি এবং উইকএন্ডের জন্য টিপস সহ মজাদার জিনিসগুলির জন্য সাইন আপ করুন, প্রতি শনিবার সকালে কথোপকথনটি ডেভিড লিঞ্চ এবং ডেভিড ক্রোনেনবার্গের স্মরণ করিয়ে দেয়। আন্না এবং মার্কের ফ্র্যান্টিক যুক্তিগুলি প্রায়শই এমন পর্যায়ে চলে যায় যেখানে তারা কিছু বলে না কিছু বোঝায় না - যদিও প্রিয়জনের সাথে লড়াইয়ের সময় কে এরকম অনুভব করেনি? এমনকি সময় নিজেই সঠিকভাবে কাজ করে বলে মনে হয় না; মার্ক এক পর্যায়ে তিন সপ্তাহ হেরে যায় এবং এটি আর কখনও মন্তব্য করা হয় না। আন্নার আসল প্রেমিকের পরিচয় অবশেষে প্রকাশিত হলে দখলটি সত্যই উদ্ভট হয়ে যায়: একটি রক্তাক্ত, তাঁবুযুক্ত প্রাণী তিনি একটি ক্ষয়িষ্ণু অ্যাপার্টমেন্টে লুকিয়ে ছিলেন। এলিয়েন ডিজাইনার এইচআর জিগার żuaawski কে বিশেষ প্রভাব শিল্পী কার্লো রামবালদীকে তার ফ্রিস্কি বহির্মুখী করার জন্য নিয়োগের জন্য বলেছিলেন। (তার পরবর্তী চলচ্চিত্রের জন্য, রাম্বালডি একটি সমানভাবে কৌতুকপূর্ণ এলিয়েন ডিজাইন করেছেন: ইত্যাদি) সম্পর্কিত: স্যাম নীলের দ্বিতীয় আইন: ‘সত্যটি ছিল, আমি জানতাম না যে আমাকে কতক্ষণ বাঁচতে হয়েছিল’ নীল এবং অ্যাডজানি তাদের টেথারের শেষে একজন যন্ত্রণাদায়ক দম্পতি হিসাবে উল্লেখযোগ্য। তারা সম্পূর্ণ নির্ভীক: তারা চিৎকার করে, আসবাবপত্র নিক্ষেপ করে, নিজের এবং একে অপরের ক্ষতি করে। নিল এটিকে "আমি সর্বকালের সবচেয়ে চরম ফিল্ম হিসাবে তৈরি করেছি ... আমি মনে করি আমি কেবল আমার স্যানিটি সবেমাত্র অক্ষত এই ফিল্মটি পালিয়ে এসেছি।" সম্ভবত ফিল্মের সবচেয়ে বেদনাদায়ক দৃশ্যে, অ্যাডজানি চিৎকার করে চিৎকার করে নিজেকে একটি পাতাল রেল টানেলের চারপাশে ছুঁড়ে দেয় যা ঘন্টাগুলির মতো মনে হয়। দখলের পরে তার রিপোর্ট ব্রেকডাউন সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে - বেশিরভাগই żuawski দ্বারা, যিনি তার আপাত আত্মহত্যার প্রচেষ্টা সম্পর্কে কথা বলেছেন যেমন এটি ভাল প্রচারমূলক চরা ছিল। তবে তার অংশের জন্য, অ্যাডজানি দখলকে ডেকেছেন "আপনি যখন যুবক ছিলেন কেবল তখনই আপনি যে ধরণের চলচ্চিত্র করতে পারেন ... এটি করা বেশ আশ্চর্যজনক চলচ্চিত্র ছিল, তবে আমি ভিতরে বাইরে বেরিয়ে এসেছি।" দখল অনেক ওয়ার্ল্ডসকে বিস্তৃত করে: এটি কান -এ প্রশংসিত এবং অ্যাডজানি সেরা অভিনেত্রী জিতেছে এবং অনেক বছর ধরে একটি ভিডিও বাজে হিসাবে যুক্তরাজ্যে নিষিদ্ধ করা হয়েছিল। এটি বেশ ভয়াবহ নয়, তবে এটি প্রায়শই ভয়াবহ, ভয়ে ভরা এবং মাঝে মাঝে রক্তাক্ত। ব্রিটিশ চলচ্চিত্র সমালোচক মার্ক কেরমোড বলেছেন যে দু'বার তিনি একটি উত্সবে দখল প্রোগ্রাম করেছিলেন, শ্রোতাদের মধ্যে কেউ কেটে গেলেন। আমি বিশ্বাস করি না যে কেউ দাবি করে যে তারা সত্যই জানে যে দখলটি কী। এই গোপনীয়তা żuawski এর সাথে মারা যেতে পারে। তবে এটি একটি উপভোগযোগ্য ধাঁধা। আপনি কি আসলে কিছু ঘটছেন, বা পরিবর্তে একরকম সংবেদনশীল সত্য দেখছেন? এটি কি গভীরভাবে বিভ্রান্তিকর, বা আসলে পুরুষ অপ্রতুলতার একটি ছদ্মবেশী প্রতিকৃতি? সম্ভবত এটি উভয়ই। এটি কি কীভাবে বিবাহবিচ্ছেদ আমাদের সবচেয়ে খারাপের দিকে হ্রাস করে, বা কোনও মহিলা অক্টোপাসকে চোদাচ্ছে? সম্ভবত এটি উভয়ই। Australia অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাইম ভিডিওতে স্ট্রিম করার জন্য দখল পাওয়া যায়। অস্ট্রেলিয়ায় কী প্রবাহিত করবেন তার আরও সুপারিশের জন্য, এখানে ক্লিক করুন

আরও সাংস্কৃতিক গল্প এবং শিল্প সংবাদের জন্য আমাদের সংস্কৃতি বিভাগ দেখুন।

আরও সাংস্কৃতিক গল্প অন্বেষণ করুন

বিশ্বের শিল্প, সংস্কৃতি এবং জীবনধারার সংবাদের সাথে যুক্ত থাকুন।

🇬🇧 English Version

Sam Neill barely made it out alive. Isabelle Adjani was left ‘bruised, inside out’. It might be puzzling, it might be brilliant, and it will never leave you

Andrzej Żuławski’s Possession is genuinely unhinged and utterly unforgettable. Żuławski called it “a very true-to-life autobiographical story”, which it is: when he made it in 1981, his own marriage had just collapsed, and as portraits of divorce go, Possession is a pretty spectacular one. But Żuławski also once described Possession as a film about a woman who “fucks with an octopus”, which it is too.

Everything You Need to Know About Possession About

A co-production between France and West Germany that was shot in West Berlin by a Polish director, Possession opens as Mark (Sam Neill), a spy, returns home and finds that his wife, Anna (Isabelle Adjani), wants a divorce. She’s having an affair, she reveals, ostensibly with Heinrich (Heinz Bennent) – exactly the kind of lofty weirdo you’d hate your wife to dump you for. Mark reluctantly turns over custody of their young son, Bob, but soon discovers Bob is being left unattended for long periods by Anna, who is increasingly erratic and keeps disappearing. Mark hires a private investigator to find out who she is seeing – or what she is seeing.

Something is not quite right about Possession from the start, and that’s long before you get any tentacle sex. Even how it looks is a bit wrong: West Berlin is somehow both creepily clean and decaying, and haunted by an overwhelming sense of paranoia. (Anna and Mark’s apartment looks out on to the Wall, which means we get shots of real patrolling soldiers.)

The dialogue is strange and stilted, reminiscent of David Lynch and David Cronenberg. Anna and Mark’s frantic arguments often devolve to the point where nothing they say makes sense – though who hasn’t felt like that during a fight with a loved one? Even time itself doesn’t seem to work properly; Mark loses three weeks at one point, and it is never remarked on again.

Key Insights on Harrowing

But Possession gets truly bizarre when the identity of Anna’s real lover is finally revealed: a bloody, tentacled creature she’s been hiding in a decrepit apartment. Alien designer HR Giger told Żuławski to hire special effects artist Carlo Rambaldi to make his frisky extraterrestrial. (For his next film, Rambaldi designed an equally grotesque alien: ET.)

Neill and Adjani are remarkable as an anguished couple at the end of their tether. They are completely fearless: they shout, throw furniture, harm themselves and each other. Neill has called it “the most extreme film I have ever made in every respect … I think I only just escaped that film with my sanity barely intact.”

Advanced Analysis of Divorce

In probably the film’s most harrowing scene, Adjani screams and throws herself around a subway tunnel for what feels like hours. Much has been said about her reported breakdown after Possession – mostly by Żuławski, who spoke about her apparent suicide attempt like it was good promotional fodder. But for her part, Adjani has called Possession “only the type of film you can do when you are young … It was quite an amazing film to do, but I got bruised, inside out.”

Possession straddles many worlds: it won acclaim and Adjani best actress at Cannes, and was also banned in the UK for many years as a video nasty. It’s not quite horror, but it is often horrifying, filled with dread and only occasionally bloody. The British film critic Mark Kermode has said that both times he programmed Possession at a festival, someone in the audience passed out.

I don’t believe anyone who claims they really know what Possession is about. That secret may have died with Żuławski. But it is an enjoyable puzzle to mull over. Are you watching something actually happen, or some kind of emotional truth instead? Is it deeply misogynistic, or actually a scathing portrait of male inadequacy? Perhaps it is both. Is it about how divorce reduces us to our worst, or a woman fucking an octopus? Perhaps it is both.

• Possession is available to stream on Prime Video in Australia, the UK and the US. For more recommendations of what to stream in Australia, click here

Explore more cultural stories and arts news in our Culture section.

Explore More Cultural Stories

Stay connected with arts, culture, and lifestyle news from around the world.

About the Author / লেখক সম্পর্কে

English: This article was originally written by Sian Cain for The Guardian and has been republished with additional insights by our editorial team.

বাংলা: এই নিবন্ধটি মূলত Sian Cain দ্বারা দ্য গার্ডিয়ানের জন্য লেখা হয়েছে এবং আমাদের সম্পাদকীয় দলের অতিরিক্ত অন্তর্দৃষ্টি সহ পুনঃপ্রকাশিত হয়েছে।


Source Information / উৎস তথ্য

Source / উৎস: The Guardian

Author / লেখক: Sian Cain

Publication Date / প্রকাশের তারিখ: 2025-07-08T15:00:26Z

Category / বিভাগ: Culture

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages